মনসুকার তামিল্লা নদীর উপর ব্রিজ: দীর্ঘদিনের অপেক্ষার অবসান

ঘাটাল, ২২ ফেব্রুয়ারী, ২০২৪: বহুদিনের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে ঘাটালের  মনসুকা সহ পার্শ্ববর্তী গ্রামের মানুষের। দীর্ঘদিন ধরে তামিল্লা (তেমলে) নদীর উপর ব্রিজ নির্মাণের দাবি করে আসছিলেন এলাকাবাসী। আজ দুপুরে পশ্চিমবঙ্গ সরকারের সেচ মন্ত্রী মাননীয় পার্থ ভৌমিক মহাশয় সরজমিনে এসে ব্রিজ নির্মাণের জন্য স্থানটি ঘুরে পর্যবেক্ষণ করেন।


মন্ত্রী মহাশয় জানান, তামিল্লা বা তেমলে নদীর উপর ব্রিজ নির্মাণের কাজ টেন্ডার প্রক্রিয়ায় রয়েছে। দ্রুততম সময়ে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হবে। এই ব্রিজ নির্মাণের ফলে এলাকার মানুষের যাতায়াত ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি হবে।

এছাড়াও, ব্রিজের সাথে সুইলিস নির্মাণ করা হবে যার মাধ্যমে জল সংরক্ষণ করে সেচের কাজে ব্যবহার করা যাবে। পূর্বে এই নদীর উপর বোরো ধান চাষের জন্য বরোবাঁধ নির্মাণ করা হতো। কিন্তু বর্তমানে বরোবাঁধ নির্মাণ বন্ধ হয়ে গেছে। সুইলিস নির্মাণের মাধ্যমে এই সমস্যার সমাধান হবে বলে আশা করা হচ্ছে।


মন্ত্রী মহাশয় আরও জানান, ব্রিজ ও সুইলিস নির্মাণের ফলে এলাকার কৃষি ও অর্থনীতির উন্নয়ন হবে। এছাড়াও, ব্রিজের ফলে দুই পাড়ের মানুষের যাতায়াত ব্যবস্থার উন্নতি হবে।

মন্ত্রী মহাশয়ের এই ঘোষণায় এলাকাবাসী আনন্দিত। বহুদিনের স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাওয়ায় তাদের মনে আশার আলো জ্বলে উঠেছে।

ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের

তামিল্লা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের। এই নদীর উপর ব্রিজ না থাকায় এলাকার মানুষের যাতায়াতে ব্যাপক সমস্যা হয়। বর্ষাকালে নদীতে জল বেড়ে গেলে অনেক সময় যাতায়াত সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

এই নদীর উপর ব্রিজ নির্মাণের ফলে এলাকার মানুষের যাতায়াত ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি হবে। এছাড়াও, ব্রিজের ফলে এলাকার কৃষি ও অর্থনীতির উন্নয়ন হবে।

ব্রিজ ও সুইলিস নির্মাণের সুফল

তামিল্লা নদীর উপর ব্রিজ ও সুইলিস নির্মাণের ফলে বহু সুফল পাওয়া যাবে। ব্রিজের ফলে এলাকার মানুষের যাতায়াত ব্যবস্থার উন্নতি হবে। 

এছাড়াও, ব্রিজের ফলে এলাকার কৃষি ও অর্থনীতির উন্নয়ন হবে

ব্রিজ নির্মাণের ফলে এলাকার দুই পাড়ের মানুষের যাতায়াত ব্যবস্থা সহজতর হবে। ফলে কৃষিপণ্য বাজারে দ্রুত ও সহজে পরিবহন করা যাবে।

বাজারে কৃষিপণ্য দ্রুত ও সহজে পরিবহন করা যাওয়ায় কৃষকরা ন্যায্য দাম পাবেন। কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি পাবে।

এলাকাবাসীর আনন্দ:

মন্ত্রী মহাশয়ের এই ঘোষণায় এলাকাবাসী আনন্দিত। বহুদিনের স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাওয়ায় তাদের মনে আশার আলো জ্বলে উঠেছে।

তামিল্লা নদীর উপর ব্রিজ নির্মাণ এলাকার মানুষের জন্য একটি সুখবর। এই ব্রিজ নির্মাণের ফলে এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি কৃষি, অর্থনীতির উন্নয়ন হবে।

[ Mansuka khabar ,  MK News ]

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar