মনসুকার স্কুল মাঠে জনসংযোগ ক্যাম্প

মনসুকা, ২৩ জানুয়ারি, ২০২৪: পশ্চিমবঙ্গ সরকার জনগণের সাথে যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন জনসংযোগ প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে দুয়ারে সরকার, সমস্যা সমাধান-জনসংযোগ, এবং সোশ্যাল মিডিয়া প্রচার। সমস্যা সমাধান-সংযোগ প্রকল্প আজ মনসুকার স্কুল মাঠে ক্যাম্প বসেছে।

দুয়ারে সরকার

দুয়ারে সরকার হল পশ্চিমবঙ্গের জনসভা জনসংযোগ প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে জনগণের বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পের সুবিধাগুলি রাজ্যের প্রত্যন্ত গ্রামবাসীদের কাছে পৌঁছে দেওয়া হয়।

দুয়ার প্রকল্পটি ২০২০ ডিসেম্বর মাসে প্রথম সরকার প্রকল্প চালু করে। এই প্রকল্পের ক্যাম্পগুলিতে রাজ্যের গ্রাম পঞ্চায়েতে এবং পৌরসভার ওয়ার্ডে সংগঠিত হয়। এই ক্যাম্পগুলিতে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পগুলির জন্য আবেদনপত্র গ্রহণ করা হয় এবং প্রকল্পগুলির সুবিধা সম্পর্কে জনগণকে অবহিত করা হয়।

দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে রাজ্যের লক্ষাধিক মানুষ জনগণের বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পের সুবিধা পেয়েছেন। এই প্রকল্পের ফলে সরকারের সাথে জনগণের যোগাযোগের রাস্তা খুলে গিয়েছে।

সমস্যা সমাধান-সংযোগ

সমস্যা সমাধান-জনসংযোগ হল পশ্চিমবঙ্গ রাজনৈতিক জনসংযোগ প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে দেশের স্থানীয়দের ও দরিদ্র মানুষের বিভিন্ন সমস্যার সমাধানে সরকার সহায়তা প্রদান করে। 

সমস্যা সমাধান-জনসংগঠন প্রকল্পটি ২০২৪ শে ২০ জানুয়ারি থেকে চালু হয়েছে। এই প্রকল্পের মধ্যে দিয়ে গ্রামে গ্রামে, জেলায় জেলায় ক্যাম্প হয়। এই ক্যাম্প জনগণ তাদের বিভিন্ন সমস্যা নিয়ে যোগাযোগ করতে পারেন। সরকার এই সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করে।

সমস্যা সমাধান-সংযোগ প্রকল্প মনসুকার স্কুল মাঠে আজ ক্যাম্প বসে। এই ক্যাম্পে ঘাটালের মহকুমা শাষক মাননীয় সুমন বিশ্বাস মহাশয় নিজে উপস্থিত থেকে জনগণের বিভিন্ন সমস্যার সমাধান করেন।

সোশ্যাল মিডিয়া প্রচার

সোশ্যাল ভিডিও প্রচার হল পশ্চিমবঙ্গের একটি গুরুত্বপূর্ণ জনসংযোগ মাধ্যম। এই মাধ্যমের দ্বারা জনগণকে বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে জনগণকে অবহিত করে। মনসুকার স্কুল মাঠে আজকের ক্যাম্পে বহু মানুষ উপকৃত হয়েছেন। তাঁদের মধ্যে আনন্দপুর একজন মহিলা এবং মিতালী সাতিক নামে এক মেয়ে সোশ্যাল ভিডিও প্লাটফর্মে তাঁদের পাওয়া সুবিধার কথা তুলে ধরেছেন।

পশ্চিমবঙ্গের বিভিন্ন সোশ্যাল ভিডিও প্লাটফর্মে কর্মকাণ্ড সম্পর্কে তথ্য ও আপডেট প্রকাশ করা। এই প্ল্যাটফর্মের জন্য বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পের সুবিধা সম্পর্কে জনগণকে অবহিত করা হচ্ছে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar