মনসুকা চড়কতলায় চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনের উদ্বোধন

মনসুকা, ২৪ জানুয়ারি ২০২৪ : মেদিনীপুর জেলার ঘাটালের মনসুকা চড়কতলায় চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনের শুভ উদ্বোধন হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) বিকালে মনসুকা চড়কতলায় চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন উদ্বোধন করেন মনসুকা চড়কতলা ব্যবসায়ী সমিতির সভাপতি সন্যাসী চরন বেরা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সন্যাসী চরন বেরা বলেন, "চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন একটি মহৎ উদ্যোগ। এই কেন্দ্রটিতে যোগ, জিম ও ফিজিওথেরাপির সুবিধা পাওয়া যাবে। এটি এলাকার মানুষের স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান রাখবে। "উদ্বোধনী অনুষ্ঠানে অভিনন্দন ঘোষ (রেকর্ড হোল্ডার অফ ইন্ডিয়া অ্যান্ড অ্যাব্রড ইন যোগা) বলেন, "চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন একটি যুগোপযোগী উদ্যোগ। এই কেন্দ্রটিতে যোগ, জিম ও ফিজিওথেরাপির মাধ্যমে মানুষ সুস্থ ও সবল থাকতে পারবে।"

উদ্বোধনী অনুষ্ঠানে চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনের প্রতিষ্ঠাতা সঞ্জিত ঘোষ (৩৫ বছরেরও বেশি অভিজ্ঞতা সম্পন্ন) বলেন, "এই কেন্দ্রটি প্রতিষ্ঠার উদ্দেশ্য হল এলাকার মানুষের স্বাস্থ্যসেবায় অবদান রাখা। এই কেন্দ্রটিতে যোগ, জিম ও ফিজিওথেরাপির মাধ্যমে মানুষ সুস্থ ও সবল থাকতে পারবে।" উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবীন্দ্রনাথ সাঁতরা, সন্যাসী চরন বেরা, টুলু কাঁজি, শেখ আবু খায়ের, কাশি নাথ সাতিক, শম্ভ নাথ পন্ডিত, চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনের পরিচালনা পরিষদের সদস্যরা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন

চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন একটি বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। এই কেন্দ্রটি মেদিনীপুর জেলার দীর্ঘগ্রাম, মনসুকা চড়কতলায় অবস্থিত। এই কেন্দ্রটিতে যোগ, জিম ও ফিজিওথেরাপির সুবিধা পাওয়া যাবে।

যোগ

যোগ হল একটি প্রাচীন শারীরিক ও মানসিক অনুশীলন। যোগের মাধ্যমে শরীর ও মন সুস্থ ও সবল থাকে। চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনে যোগের বিভিন্ন ক্লাস দেওয়া হয়। এই ক্লাসগুলিতে যোগের প্রাথমিক থেকে শুরু করে উচ্চতর স্তরের ক্লাস পর্যন্ত দেওয়া হয়।

জিম

জিম হল একটি শারীরিক অনুশীলন কেন্দ্র। জিমে বিভিন্ন ধরনের শারীরিক ব্যায়াম করা হয়। চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনে আধুনিক জিম সরঞ্জাম রয়েছে। এই জিমে বিভিন্ন ধরনের শারীরিক ব্যায়াম করা হয়।

ফিজিওথেরাপি

ফিজিওথেরাপি হল একটি চিকিৎসা পদ্ধতি যা শারীরিক সমস্যার চিকিৎসায় ব্যবহৃত হয়। ফিজিওথেরাপির মাধ্যমে শারীরিক ক্ষমতা পুনরুদ্ধার করা হয়। চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতনে অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট রয়েছেন। এই ফিজিওথেরাপিস্টরা বিভিন্ন ধরনের শারীরিক সমস্যার চিকিৎসা করেন।


চিন্তামণি যৌগিক আরোগ্য নিকেতন এলাকার মানুষের স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar