পাকিস্তান নির্বাচন: কারচুপির অভিযোগে বিক্ষোভ, জোট গঠনের আলোচনা

ইসলামাবাদ, ১১ ফেব্রুয়ারী, ২০২৪: পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনে কারচুপির অভিযোগে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবার রাওয়ালপিন্ডিতে নির্বাচন কমিশন অফিসের সামনে বিক্ষোভকারীদের উপর টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা ফলাফল বাতিলের দাবিতে বিক্ষোভ করছেন।


এদিকে, নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) জোট গঠনের আলোচনা শুরু করেছে।

চূড়ান্ত ফলাফল:

পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা: ১০১ আসন

পিএমএল-এন: ৭৫ আসন

পিপিপি: ৫৩ আসন

এমকিউএম: ১৭ আসন

অন্যান্য: ২0 আসন

কারচুপির অভিযোগ:

পিটিআই দলের নেতারা নির্বাচনে কারচুপির অভিযোগ করেছেন। তারা দাবি করছেন যে অন্তত ১৮টি জাতীয় পরিষদের আসনের ফলাফল "মিথ্যাভাবে পরিবর্তন" করা হয়েছে।

বিক্ষোভ:

রবিবার রাওয়ালপিন্ডিতে পিটিআই-সমর্থিত বিক্ষোভকারীরা নির্বাচন কমিশন অফিসের সামনে জড়ো হন। তারা ফলাফল বাতিল এবং নতুন করে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ব্যবহার করে।

জোট গঠনের আলোচনা:

এদিকে, পিএমএল-এন এবং পিপিপি জোট গঠনের আলোচনা শুরু করেছে। দুই দলের নেতারা দেশকে রাজনৈতিক স্থিতিশীলতায় ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

বিশ্লেষণ:

পাকিস্তানের নির্বাচনের ফলাফল এখনও অনিশ্চিত। কারচুপির অভিযোগ এবং বিক্ষোভের ঘটনা দেশের রাজনৈতিক পরিস্থিতিকে আরও অস্থিতিশীল করে তুলতে পারে। জোট গঠনের আলোচনা চললেও, স্থায়ী সমাধানে পৌঁছাতে দীর্ঘ সময় লাগতে পারে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar