মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মতো ঘাটালে বন্যা দুর্গতদের হাতে ত্রাণ পৌঁছাল

শ্যামল রং, ঘাটাল: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি অনুযায়ী, আজ ঘাটাল ব্লকের বরদার চৌকান সংলগ্ন রানির বাজার এলাকায় বন্যা দুর্গতদের হাতে ত্রাণ পৌঁছে দেওয়া হলো। মুখ্যমন্ত্রীর উদ্যোগে ঘাটাল পঞ্চায়েত সমিতির তত্ত্বাবধানে এই ত্রাণ কার্যক্রম সম্পন্ন হয়। যাঁরা এই ভয়াবহ বন্যার কারণে আশ্রয়হীন হয়ে পড়েছেন, তাঁদের জন্য ৩০০ ত্রিপল, পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার এবং পানীয় জলের পাউচ সরবরাহ করা হয়েছে।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্বে এই এলাকা পরিদর্শন করেছিলেন এবং বন্যা দুর্গতদের সমস্যা সরাসরি শুনেছিলেন। তিনি আশ্বাস দিয়েছিলেন যে, রাজ্যের প্রশাসন এই বিপর্যয়ের সময় তাঁদের পাশে থাকবে। তাঁর প্রতিশ্রুতি অনুসারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে বন্যা কবলিত এলাকাগুলিতে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে। আজকের এই ত্রাণ বিতরণ কর্মসূচিতে ঘাটাল পঞ্চায়েত সমিতির সদস্যরা সক্রিয়ভাবে অংশ নেন এবং দুর্গত মানুষদের প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।

শংকর দোলই মহাশয় তাঁর ফেসবুক পেজে এই ত্রাণ বিতরণ কার্যক্রমের ছবি ও বিবরণ শেয়ার করে জানিয়েছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মতো ঘাটাল পঞ্চায়েত সমিতির মাধ্যমে রানির বাজার এলাকায় বন্যা দুর্গত মানুষদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। দুর্গত মানুষদের হাতে ৩০০ ত্রিপল, শুকনো খাবার ও পর্যাপ্ত জলের পাউচ তুলে দেওয়া হয়েছে।”


  ত্রাণ বিতরণের সময় স্থানীয় মানুষদের মধ্যে স্বস্তির ভাব লক্ষ্য করা গেছে। যাঁরা বন্যার কারণে সব হারিয়ে আশ্রয়হীন অবস্থায় ছিলেন, তাঁদের জন্য এই ত্রাণ সামগ্রী একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে। মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী, রাজ্য প্রশাসন যে যথাসময়ে মানুষের পাশে দাঁড়াচ্ছে, তা এই কার্যক্রমের মাধ্যমে প্রমাণিত হয়েছে।

বন্যার কারণে পশ্চিমবঙ্গের একাধিক অঞ্চলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের এই তৎপরতা সাধারণ মানুষের মনোবল বাড়িয়ে তুলেছে। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে প্রশাসনের প্রতিটি বিভাগ বন্যা কবলিতদের পাশে থাকার চেষ্টা করছে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar