ডেঙ্গু প্রতিরোধ প্রচার অভিযান মনসুকা-১ গ্রাম পঞ্চায়েতের

শ্যামল রং ,"মনসুকা খবর" , ঘাটাল: - ডেঙ্গু প্রতিরোধ প্রচার অভিযান চালালো মনসুকা-১ গ্রাম পঞ্চায়েত। [✔️আরও খবর দেখতে "মনসুকা খবর" এর Facebook YouTube চ্যানেলে প্রবেশ করুন। এই লেখার উপর ক্লিক করে।]

ডেঙ্গুর আক্রমণ থেকে আপামর  গ্রামবাসীকে সুরক্ষিত রাখতে ব্লক তথা জেলা প্রশাসনের অভিভাবকত্বে মনসুকা-১ গ্রাম পঞ্চায়েত সর্বসাধারণের জন্য ডেঙ্গু প্রতিরোধ প্রচার অভিযান চালালো। সাথে সাথে স্বচ্ছ ভারত অভিযানের বার্তা দিলো মনসুকা এক গ্রাম পঞ্চায়েত। 

গতকাল ২৭শে সেপ্টেম্বর বুধবার পঞ্চায়েত অফিসের মধ্যে ডেঙ্গু প্রতিরোধ এবং স্বচ্ছ ভারত অভিযান এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়েন্ট বিডিও সুমন্ত সাহা , প্রধান মিলন পাত্র সহ বিভিন্ন আধিকারিক ও স্বাস্থ্যকর্মীরা অঙ্গনওয়াড়ির  কর্মীরা, এবং আরো উপস্থিত ছিলেন গ্রামবাসীরা ‌।

সভার শেষে দীর্ঘগ্রামের বিভিন্ন স্থানে প্রচার অভিযান চলে। এর মধ্য দিয়ে জনসাধারণকে অবগত করা হয়েছে যাতে তারা যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলেন ও পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখেন। ডেঙ্গুর হাত থেকে বাঁচতে যে সমস্ত পাত্রে বহুদিন ধরে জল জমা হয়ে থাকে সে সমস্ত পাত্রে জল জমতে না দেওয়ার জন্য সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। এছাড়াও দিনে ও রাতে মশারি টাঙিয়ে ঘুমাতে বলা হয়েছে। 

মনসুকা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান মিলন পাত্র  বলেন দিকে দিকে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। এই ডেঙ্গুর হাত থেকে বাঁচতে সাধারণ মানুষকে আরো বেশি সচেতন হতে হবে সেই জন্য মানুষকে মনসুকা এক গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ডেঙ্গু ও স্বচ্ছ ভারত অভিযানে একটি আলোচনা সভা রাখা হয়েছিল এবং প্রচার অভিযান চালানো হয়েছে। 

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar