মনসুকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য প্রজাতন্ত্র দিবস উদযাপন

মনসুকা, ২৬ জানুয়ারী, ২০২৪: মনসুকা লক্ষ্মী নারায়ণ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ২৬ জানুয়ারী বর্ণাঢ্য ৭৫তম মনসুকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাননীয় জয়ন্ত কুমার পাল মহাশয়ের সভাপতিত্বে অনুষ্ঠানটি শুরু হয়।


প্রথমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বর্ণাঢ্য শোভাযাত্রা করে ও পরে পতাকা উত্তোলন ও সংবিধানের প্রস্তাবনা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। কুচকাওয়াজে অংশগ্রহণকারীরা তাদের অসামান্য দক্ষতা ও সামরিক শক্তি প্রদর্শন করে।

এরপর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা দেশাত্মবোধক গান, কবিতা, নৃত্য ও নাটক পরিবেশন করে। অনুষ্ঠানে উপস্থিত সকলেই ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মুগ্ধ হন। অনুষ্ঠানের শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাননীয় জয়ন্ত কুমার পাল মহাশয় প্রজাতন্ত্র দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, "প্রজাতন্ত্র দিবস আমাদের গণতন্ত্রের বিজয়ের দিন। এই দিনে ভারতীয় সংবিধান কার্যকর হয়েছিল। সংবিধানের মাধ্যমে ভারত একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়।

"তিনি বলেন, "প্রজাতন্ত্র দিবসের বার্তা হল গণতন্ত্রের প্রতি গভীর শ্রদ্ধা ও আনুগত্য। এই দিনে ভারতীয়রা গণতন্ত্রের মৌলিক মূল্যবোধ, যেমন স্বাধীনতা, সাম্য, ন্যায়বিচার ও ভ্রাতৃত্ববোধের প্রতি তাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করে।" অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা। তারা সকলেই অনুষ্ঠানে সন্তুষ্ট ছিলেন।

ছাত্র-ছাত্রীদের অভিব্যক্তি

প্রজাতন্ত্র দিবস উদযাপনের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খুবই আনন্দিত হয়েছে। তারা বলে, "এই অনুষ্ঠান আমাদের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা আরও বৃদ্ধি করেছে।" ছাত্র-ছাত্রীরা বলে, "আমরা গণতন্ত্রের মৌলিক মূল্যবোধ, যেমন স্বাধীনতা, সাম্য, ন্যায়বিচার ও ভ্রাতৃত্ববোধকে রক্ষা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।"


বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রতিক্রিয়া

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাননীয় জয়ন্ত কুমার পাল মহাশয় বলেন, "প্রজাতন্ত্র দিবস উদযাপনের এই অনুষ্ঠানটি অত্যন্ত সফল হয়েছে। ছাত্র-ছাত্রীদের পরিবেশনা ছিল অসাধারণ।"  তিনি বলেন, "এই অনুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা গণতন্ত্রের গুরুত্ব ও তাৎপর্য বুঝতে পেরেছে। তারা গণতন্ত্রের মৌলিক মূল্যবোধকে রক্ষা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে।"


তিনি বলেন, "আমরা আগামী বছরও এই অনুষ্ঠান আরও সুন্দর ও সার্থকভাবে উদযাপন করব।"

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar