সেরা স্কুল হিসাবে চন্দ্রকোনা জিরাট হাইস্কুল বর্ণপরিচয় পুরস্কারে ভূষিত

ঘাটাল, ২৭ জানুয়ারি, ২০২৪: ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ঘাটাল মহকুমা প্রশাসকের উদ্যোগে "বর্ণপরিচয় পুরস্কার" প্রদান করা হয়। এই পুরস্কার ঘাটাল মহকুমার বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া হয়।এই বছর ঘাটাল মহকুমার সেরা স্কুল হিসেবে চন্দ্রকোনা জিরাট হাইস্কুল বর্ণপরিচয় পুরস্কারে ভূষিত হয়। এই স্কুলটি শিক্ষার মানোন্নয়নে, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছে।


স্কুলটির প্রধান শিক্ষক শুভ্রকান্তি ঘোষ বলেন, "এই পুরস্কার আমাদের স্কুলের সকল শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর জন্য এক বড় সম্মান। আমরা এই পুরস্কারকে আমাদের আরও উন্নতির প্রেরণা হিসেবে গ্রহণ করব।"

স্কুলটিতে বর্তমানে প্রায় ১৩০০ শিক্ষার্থী পড়াশোনা করছে। স্কুলটিতে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের পাশাপাশি, তথ্যপ্রযুক্তি ও সঙ্গীত বিভাগও রয়েছে। স্কুলটিতে একটি সুসজ্জিত বিজ্ঞান ল্যাবরেটরি, একটি মাল্টিমিডিয়া ক্লাসরুম, একটি কম্পিউটার ল্যাবরেটরি এবং একটি লাইব্রেরি রয়েছে।

স্কুলটি বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন স্তরের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পদক ও পুরস্কার জিতেছে।

স্কুলটিতে একটি সামুদ্রিক প্রানী সংরক্ষণ মিউজিয়াম রয়েছে। এই সামুদ্রিক প্রানী সংরক্ষণ মিউজিয়াম ঐ স্কুলের বায়োলজির শিক্ষক শুভঙ্কর ঘোষ মহাশয় উদ্দোগে তৈরি হয়। স্কুলটিতে একটি ইকো ক্লাবও রয়েছে। এই ক্লাবের মাধ্যমে শিক্ষার্থীরা পরিবেশ সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি পালন করে।


স্কুলটিকে বর্ণপরিচয় পুরস্কারে ভূষিত করায় এলাকাবাসীও উচ্ছ্বসিত। এলাকাবাসী মনে করেন, এই পুরস্কার স্কুলের জন্য এক বড় সম্মান। এই পুরস্কার স্কুলের শিক্ষার মানোন্নয়নে আরও উৎসাহিত করবে।

স্কুলের অন্যান্য সাফল্য

স্কুলটি মাধ্যমিক শিক্ষা সংসদের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯০%-এর বেশি পাসের হার অর্জন করে।

স্কুলটি বিভিন্ন স্কুলের মধ্যে অনুষ্ঠিত বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে।

স্কুলটি বিভিন্ন স্তরের বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে।

স্কুলটি বিভিন্ন স্তরের সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে।

বর্ণপরিচয় পুরস্কার

ঘাটাল মহকুমা প্রশাসনের উদ্যোগে ২০২৪ সালেও বিগত বছরের মতো "বর্ণপরিচয় পুরস্কার" প্রদান করা হয়। এই পুরস্কার ঘাটাল মহকুমার বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া হয়। এই পুরস্কারের লক্ষ্য হল মহকুমার বিভিন্ন ক্ষেত্রে উন্নতি ও সাফল্যকে স্বীকৃতি দেওয়া। এ বছর ঘাটাল মহকুমার ৫০ জন অধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বর্ণপরিচয় পুরস্কারে ভূষিত করা হয়েছে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar