কামালপুর ঘোলপাড়ায় রক্তদান শিবির ও শীতলা পূজা উৎসব

কামালপুর, ০২ এপ্রিল, ২০২৪: কামালপুর ঘোলপাড়া শীতলা পূজা কমিটি ও যুবকবৃন্দের উদ্যোগে ১রা এপ্রিল, ২০২৪ সালে কামালপুর ঘোলপাড়ায় প্রথম বার্ষিক রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। এই মহৎ উদ্যোগে মোট ৬৭ জন রক্তদাতা, যার মধ্যে ১৭ জন ছিলেন মহিলা, রক্ত দান করেছেন।


শিবিরটি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে। মেদিনীপুর ব্লাড সেন্টারের কর্মীরা রক্ত সংগ্রহের দায়িত্ব পালন করেছিলেন। শিবিরে উপস্থিত ছিলেন কামালপুর ২ নং অঞ্চলের প্রধান দেবযানী পলিতা, সচিব বংশীবদন প্রামানিক, পঞ্চায়েত সদস্য মনোরঞ্জন কোলে, কমিটির উদ্যোক্তা পরেশ নাথ মাইতি, সন্দীপ পাত্র, সুভাষ বেরা, স্বপন মাইতি মহোদয়গণ এবং মেদিনীপুর ব্লাড সেন্টারের কর্মকর্তাগণ।

শিবির উদ্বোধন করেন কামালপুর ২ নং অঞ্চলের প্রধান দেবযানী পলিতা। তিনি তার বক্তব্যে বলেন, "রক্তদান একটি মহৎ কাজ। রক্তদান করে আমরা অন্যের প্রাণ বাঁচাতে পারি। এই শিবিরের মাধ্যমে অনেক মানুষ রক্ত দান করে প্রাণ বাঁচানোর সুযোগ পাবেন।"

কমিটির উদ্যোক্তা পরেশ নাথ মাইতি বলেন, "আমরা প্রথমবারের মতো এই রক্তদান শিবিরের আয়োজন করেছি। আগামীতেও আমরা নিয়মিত এই শিবিরের আয়োজন করবো।"

রক্তদাতারা রক্তদানের পর খুশি মনে তাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। একজন রক্তদাতা বলেন, "রক্তদান করে আমি খুব ভালো লাগছে। আমার রক্ত অন্যের প্রাণ বাঁচাতে সাহায্য করবে।"

এই রক্তদান শিবির ছাড়াও, কামালপুর ঘোলপাড়া শীতলা পূজা কমিটির উদ্যোগে একটি আয়োজন করা হয়েছে। গতকাল ১লা এপ্রিল, ২০২৪ সন্ধ্যায় মায়ের জাগরন গান, আজ ২রা এপ্রিল মায়ের পাঁচালী গান এবং ৩রা এপ্রিল সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই উৎসবে এলাকার সকল মানুষ অংশগ্রহণ করছেন। উৎসবের আয়োজন সম্পর্কে কমিটির সদস্য সন্দীপ পাত্র বলেন, "আমরা প্রতি বছর শীতলা পূজার আয়োজন করি। এই বছর আমরা প্রথমবারের মতো রক্তদান শিবিরের আয়োজন করেছি। আগামীতেও আমরা এই উৎসব ও রক্তদান শিবিরের আয়োজন চালিয়ে যাবো।"

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar