বৃষ্টির সম্ভাবনায় বিঘ্নিত হতে পারে সরস্বতী পুজো!

কলকাতা, ১৩ ফেব্রুয়ারী ২০২৪: আগামী ১৪ ফেব্রুয়ারী, বুধবার রাজ্যজুড়ে শ্রী শ্রী সরস্বতী পূজা পালিত হবে। তবে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এই বছর পূজার দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, ১০টি জেলায়  বৃষ্টি হতে পারে। ১৫ তারিখ সকালে বৃষ্টির সম্ভাবনা অনেক বেশি।

কোথায় কতটা বৃষ্টির সম্ভাবনা:

দক্ষিণবঙ্গ: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, বিশেষ করে  হাওড়া, উত্তর ও দক্ষিণ 24 পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গ: উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তুলনামূলক কম। তবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে।

পূজার প্রস্তুতি:

বৃষ্টির সম্ভাবনা থাকায় পূজার আয়োজকরা কিছুটা উদ্বিগ্ন। অনেকেই পূজার মণ্ডপ তৈরির কাজ দ্রুত গতিতে শেষ করার চেষ্টা করছেন। বিকল্প ব্যবস্থাও করছেন, যাতে বৃষ্টি হলে পূজা ব্যাহত না হয়।

ছাত্রছাত্রীদের উদ্বেগ:

বৃষ্টির সম্ভাবনায় ছাত্রছাত্রীরাও কিছুটা হতাশ। কারণ, অনেকেই সারা বছর ধরে এই দিনটির জন্য অপেক্ষা করে থাকে। নতুন জামাকাপড় পরে, বই-খাতা নিয়ে স্কুলে গিয়ে দেবী সরস্বতীর পূজা করা তাদের কাছে এক আনন্দের ব্যাপার।

আবহাওয়া দপ্তরের পরামর্শ:

আবহাওয়া দপ্তর জনসাধারণকে পরামর্শ দিয়েছে, বৃষ্টির সম্ভাবনা থাকায় সাবধানে চলাফেরা করতে। বাইরে বেরোনোর সময় ছাতা বা রেইনকোট সঙ্গে রাখতে হবে।

বৃষ্টির সম্ভাবনা থাকলেও, আশা করা যায়, সরস্বতী পূজা উৎসবটি সবার জন্য আনন্দময় হবে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar