অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন, ভারতকে ৭৯ রানে হারিয়েছে

বেনোনি, দক্ষিণ আফ্রিকা: অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৭৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। রবিবার বেনোনির উইলোমুর পার্কে অনুষ্ঠিত ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪৩.৫ ওভারে ১৭৪ রানে অলআউট হয়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে হারজাস সিং ৫৫ রান, হুগো উইবগেন ৪৮ রান, অলিভার পিকে ৪৬ রান এবং হ্যারি ডিক্সন ৪২ রান করেন।


ভারতের হয়ে রাজ লিম্বানি ৩ উইকেট, তিওয়ারি ২ উইকেট এবং পান্ডে ও খান ১ উইকেট করে নেন। ভারতের হয়ে আদর্শ ৪৭ রান এবং অভিষেক ৪২ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে বিয়ার্ডম্যান ও ম্যাকমিলার ৩টি করে উইকেট, ভিদলার ২টি উইকেট এবং অ্যান্ডারসন ও স্ট্রাকার ১টি করে উইকেট নেন।

ম্যাচের বিবরণ:

অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। হারজাস সিং ও হুগো উইবগেন দ্বিতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়ে দলকে ভালো শুরু করে দেন। উইবগেন আউট হওয়ার পর অলিভার পিকে ও হ্যারি ডিক্সন দলীয় স্কোরকে দ্রুত এগিয়ে নিয়ে যান।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। মাত্র ১২.২ ওভারে ২ উইকেট হারিয়ে দল ৪০ রানে পৌঁছায়। এরপর আদর্শ ও অভিষেক তৃতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়ে দলকে ঘুরিয়ে দাঁড় করানোর চেষ্টা করেন। কিন্তু তাদের আউট হওয়ার পর ভারতের ব্যাটিং ভেঙে পড়ে এবং দল ৪৩.৫ ওভারে অলআউট হয়ে যায়।

এই জয়ের মাধ্যমে অস্ট্রেলিয়া চতুর্থবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে নিয়েছে।

ম্যাচের পর:

অস্ট্রেলিয়া অধিনায়ক হুগো উইবগেন: "আমরা খুবই খুশি। আমরা দীর্ঘদিন ধরে এই মুহূর্তের জন্য অপেক্ষা করছিলাম। আমরা আজ খুব ভালো খেলেছি। ব্যাটসম্যানরা রান করেছে এবং বোলাররা উইকেট নিয়েছে। আমরা জানতাম যে ভারত একটি শক্তিশালী দল, কিন্তু আমরা আমাদের পরিকল্পনা মেনে চলেছি এবং জয়ের জন্য লড়াই করেছি।"

ভারত অধিনায়ক উদয় সহরন: "আমরা হতাশ। আমরা আজ ভালো খেলতে পারিনি। অস্ট্রেলিয়া আমাদের চেয়ে ভালো খেলেছে। আমরা তাদের ব্যাটসম্যানদের থামাতে পারিনি এবং আমাদের ব্যাটসম্যানরাও রান করতে পারেনি।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar