ব্রাজিলের অলিম্পিক স্বপ্ন ভেঙে দিল আর্জেন্টিনা

ভেনেজুয়েলা, ১২ ফেব্রুয়ারি ২০২৪: গত দু'বারের সোনাজয়ী ব্রাজিলের অলিম্পিক স্বপ্ন ভেঙে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। শনিবার রাতে ভেনেজুয়েলায় অনুষ্ঠিত প্যারিস অলিম্পিক্সের ফুটবল বাছাইপর্বের শেষ ম্যাচে লুসিয়ানো গনডৌয়ের করা একমাত্র গোলে জয় ছিনিয়ে নেয় আর্জেন্টিনা। এই জয়ের মাধ্যমে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।


ব্রাজিলের হতাশা

২০১৬ সালের রিও অলিম্পিক্স ও ২০২০ সালের টোকিও অলিম্পিক্সে ফুটবলে সোনাজয়ী ব্রাজিল এবার প্যারিসে খেলার সুযোগ হারিয়ে বসে। শেষ ম্যাচে ড্র করলেই তাদের অলিম্পিক টিকিট নিশ্চিত হত। কিন্তু আর্জেন্টিনার কাছে হেরে তাদের হতাশা ঘটল।

মেসিকে অনুরোধ করবেন মাসচেরানো

যোগ্যতা অর্জন পর্বে শুধুমাত্র অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের খেলাতে পারলেও অলিম্পিক্সে তিনজন সিনিয়র ফুটবলার খেলানোর সুযোগ থাকে। আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাসচেরানো আশা প্রকাশ করেছেন যে তার দলের হয়ে ২০০৮ সালে অলিম্পিক স্বর্ণজয়ী লিওনেল মেসি এবারও খেলবেন। “সবাই জানে লিয়োর সঙ্গে আমার সম্পর্ক কেমন। ওর জন্য দরজা খোলা আছে। আমরা ওকে অনুরোধ করব। খেলবে কি না সেই সিদ্ধান্ত লিয়ো নেবে,” বলেছেন মাসচেরানো।

প্যারাগুয়ের জয়

অন্যদিকে, ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে প্যারাগুয়ে। ৪৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন দিয়েগো গোমেজ। ৭৫ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন মার্সেলো পেরেজ।

অলিম্পিকে যারা যাবে

এই ফলাফলের পর প্যারিস অলিম্পিকে ফুটবলে খেলবে আর্জেন্টিনা, প্যারাগুয়ে, ফ্রান্স (আয়োজক), জাপান, স্পেন, জার্মানি, দক্ষিণ কোরিয়া, মেক্সিকো, নিউজিল্যান্ড, হন্ডুরাস, মিশর, এবং কোটে ডি'আইভোয়ার। ২০২৪ সালের ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে প্যারিস অলিম্পিক্স।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar