ঘাটাল মাস্টার প্ল্যান: দেবের কণ্ঠে ফের উঠল স্বর

মেদিনীপুর,  ০৯  ফেব্রুয়ারি,  ২০২৪: গতকাল ৮ ফেব্রুয়ারী,  সংসদের  শেষ  দিনে  ফের  ঘাটাল  মাস্টার  প্ল্যানের  কথা  তুললেন  সাংসদ  দেব।  তিনি  এই  বিষয়ে  আলোচনা  করেন  এবং  কেন্দ্রের  কাছে  এই  প্রকল্পের  অনুমোদন  দ্রুত  দেওয়ার  আবেদন  জানান।দেব  বলেন,  “ঘাটাল  মাস্টার  প্ল্যান  একটি  অত্যন্ত  গুরুত্বপূর্ণ  প্রকল্প।  এই  প্রকল্প  বাস্তবায়িত  হলে  ঘাটাল  এলাকার  সামগ্রিক  উন্নয়ন  হবে।  এলাকার  মানুষের  জীবনযাত্রার  মান  উন্নত  হবে।”


তিনি  আরও  বলেন,  “এই  সমস্যা তৃণমূল পার্টির সমস্যা নয়, এই সমস্যা বিজেপির সমস্যা নয়, এই সমস্যা বাংলার সমস্যা এই সমস্যা ঘাটালবাসীর সমস্যা, ১৯৫০ সাল থেকে ঘাটাল মাস্টার প্লান নিয়ে ঘাটালের মানুষের কষ্ট ঘাটালের মানুষের বেদনা। আমি আগেও এই কথা সংসদে তুলে ধরেছিলাম আজকে আমার সংসদে শেষ দিন আজ ও আপনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানালাম। ” দেব  কেন্দ্রের  কাছে  অনুরোধ  করে বলেন যে আমি পরবর্তী সময়ে এমপি থাকি বা না থাকি ঘাটাল আমার প্রাণে আছে ঘাটাল আমার বুকে আছে। বাংলার এই সমস্যা ঘাটালবাসীর এই সমস্যা দূরীভূত করতে এই  প্রকল্পের  অনুমোদন  দ্রুত  দেওয়া  হোক।  তিনি  বলেন,  “ নেক্স টার্মে এই  প্রকল্প  দ্রুত  বাস্তবায়িত  হলে  ঘাটাল  এলাকার  মানুষ  অনেক  লাভবান  হবে।”

ঘাটাল  মাস্টার  প্ল্যান  একটি  দীর্ঘদিনের  দাবি।  এই  প্রকল্পের  অনুমোদন  পেলে  ঘাটালের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। এই প্রকল্প বাস্তবায়িত হলে ঘাটাল এলাকার উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ঘাটাল মাস্টার প্ল্যানের কিছু গুরুত্বপূর্ণ দিক:

ঘাটাল শহরে বন্যার করাল গ্রাস থেকে রক্ষা পাবে। মানুষের তিন মাসের জল বন্দির জল যন্ত্রনা থেকে মুক্তি হবে। ঘাটাল এলাকার গ্রামগুলিতে সড়ক, বিদ্যুৎ, জল এবং অন্যান্য মৌলিক সুযোগ-সুবিধা প্রদান করা হবে। ঘাটাল এলাকার নদীগুলির নিয়মিত ড্রেজিং করা হবে যাতে সেগুলির জলধারণ ক্ষমতা বাড়ে এবং বন্যার হাত থেকে ঘাটাল রক্ষা পায়। ঘাটাল এলাকার কৃষিক্ষেত্রের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হলে:

ঘাটাল এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে।ঘাটাল এলাকায় কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি পাবে। ঘাটাল এলাকার সামগ্রিক উন্নয়ন হবে।

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে রাজনীতি:

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে দীর্ঘদিন ধরে রাজনীতি চলছে। তৃণমূল কংগ্রেস দাবি করে যে তারা এই প্রকল্পের অনুমোদন পেয়েছে এবং এটি দ্রুত বাস্তবায়িত হবে। বিজেপি অভিযোগ করে যে তৃণমূল কংগ্রেস এই প্রকল্প নিয়ে শুধুমাত্র রাজনীতি করছে এবং এটি বাস্তবায়িত করার কোনও ইচ্ছা তাদের নেই।

ঘাটাল মাস্টার প্ল্যানের ভবিষ্যৎ:

ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হবে কি না তা এখনও অনিশ্চিত। কেন্দ্র সরকার এই প্রকল্পের অনুমোদন দেবে কি না তা দেখার বাকি। তবে ঘাটাল এলাকার মানুষ এই প্রকল্পের বাস্তবায়নের জন্য আশাবাদী।

ঘাটাল মাস্টার প্ল্যান ঘাটাল এলাকার উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়িত হলে ঘাটাল এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে এবং ঘাটাল এলাকার সামগ্রিক উন্নয়ন হবে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar