ঘাটাল মহকুমা শাসকের কার্যালয়ে ৭৮তম স্বাধীনতা দিবস উদযাপন

ঘাটাল, ১৫ই আগস্ট,২০২৪: দেশের ৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে আজ ঘাটাল মহকুমা শাসকের কার্যালয়ের প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন মহকুমা উন্নয়ন আধিকারিক (এসডিও) সুমন বিশ্বাস। পতাকা উত্তোলনের পর তাঁকে গার্ড অফ ওনার প্রদান করা হয়। সুমন বিশ্বাস তাঁর বক্তব্যে দেশের স্বাধীনতা আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরেন মেদিনীপুর জেলার গৌরবময় স্বাধীনতার ইতিহাস সম্পর্কে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন।


এসডিও তাঁর বক্তব্যে বলেন, "মেদিনীপুর জেলা বরাবরই স্বাধীনতা সংগ্রামের এক ঐতিহাসিক কেন্দ্রবিন্দু ছিল। এখানকার সাধারণ মানুষ থেকে শুরু করে নেতাজি সুভাষচন্দ্র বসু, ক্ষুদিরাম বসু, মতিলাল রায় প্রমুখ স্বাধীনতা সংগ্রামীরা দেশের স্বাধীনতার জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন। এই জেলার ভূমিকা স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে এক বিশেষ স্থান দখল করে আছে।" 

এছাড়াও, তিনি তাঁর স্বরচিত একটি কবিতা পাঠ করেন, যেখানে স্বাধীনতার ত্যাগ, সংগ্রাম, এবং জাতীয় ঐক্যের কথা প্রতিফলিত হয়। কবিতার মাধ্যমে তিনি নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম ও জাতীয়তাবোধের উন্মেষ ঘটানোর চেষ্টা করেন। তাঁর এই কবিতা উপস্থিত সকলের মধ্যে বিশেষ প্রভাব ফেলে।

স্বাধীনতা দিবস উদযাপনের এই বিশেষ অনুষ্ঠানে মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে একটি দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গান, নৃত্য, এবং কবিতার মাধ্যমে স্বাধীনতার সংগ্রামকে স্মরণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক তন্বীশ্রী মাঝি।


সারাদিন ধরে ঘাটালের বিভিন্ন প্রান্তে ছোট ছোট অনুষ্ঠান, মিছিল, এবং পদযাত্রার মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপিত হয়। শহরের বিভিন্ন স্কুল, কলেজ এবং ক্লাবগুলিতে পতাকা উত্তোলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সর্বত্রই ছিল স্বাধীনতার আবেগ, দেশপ্রেমের উচ্ছ্বাস এবং একাত্মতার উদ্দীপনা।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar