সাধারণ গ্রন্থাগার দিবস উদযাপনে ঘাটাল টাউন লাইব্রেরি: কুইজ প্রতিযোগিতার আয়োজন

শ্যামল রং, ঘাটাল, ২৯ আগস্ট: সাধারণ গ্রন্থাগার দিবস উপলক্ষে আগামী ৩১ শে আগস্ট, ২০২৪ শনিবার ঘাটাল টাউন লাইব্রেরির উদ্যোগে এক বিশেষ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ঘাটাল মহকুমার বিভিন্ন বিদ্যালয়ে পাঠরত ষষ্ঠ থেকে নবম শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য আয়োজিত এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে লাইব্রেরির সভাগৃহে।

এবারের সাধারণ গ্রন্থাগার দিবস উদযাপনে লাইব্রেরি কর্তৃপক্ষের লক্ষ্য শুধু বইপাঠের প্রতি ছাত্রছাত্রীদের আকর্ষণ বাড়ানো নয়, পাশাপাশি তাদের মধ্যে সাধারণ জ্ঞান, বিজ্ঞান, ইতিহাস, ভূগোলসহ বিভিন্ন বিষয়ে আগ্রহ ও কৌতূহল সৃষ্টি করা। এই প্রতিযোগিতা শুধুমাত্র বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য সীমাবদ্ধ থাকবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক ছাত্রছাত্রীরা তাদের নাম নথিভুক্ত করার সুযোগ পাবেন আগামী ২৯ শে এবং ৩০ শে আগস্ট, ২০২৪, লাইব্রেরির অফিসে।


লাইব্রেরি কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক ছাত্রছাত্রীদের নাম নথিভুক্ত করার জন্য নির্দিষ্ট সময় ধার্য করা হয়েছে সকাল সাড়ে এগারোটা থেকে সন্ধ্যা সাড়ে পাঁচটা পর্যন্ত। এই সময়ে তারা সরাসরি লাইব্রেরির অফিসে গিয়ে নাম নথিভুক্ত করতে পারবেন। এছাড়াও, ঘাটাল টাউন লাইব্রেরীর হোয়াটসঅ্যাপ নম্বর ৯৪৭৪৭২০১৯৩ -এ প্রতিযোগীর নাম, বিদ্যালয়ের নাম এবং শ্রেণী উল্লেখ করে অনলাইন নাম নথিভুক্তির সুযোগও রাখা হয়েছে।

“সাধারণ গ্রন্থাগার দিবস উদযাপন উপলক্ষে এই উদ্যোগের মূল লক্ষ্য ছাত্রছাত্রীদের মধ্যে পাঠাভ্যাস বৃদ্ধি করা এবং তাদের মধ্যে জ্ঞান আহরণের প্রতি উৎসাহ সৃষ্টি করা।  আশা করা হচ্ছে, এই কুইজ প্রতিযোগিতায় ছাত্রছাত্রীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে এবং তাদের মেধা ও জ্ঞানকে প্রকাশের সুযোগ পাবে।”

আরও পড়ুনঃ কিভাবে পেটের চর্বি কমাবেন ও ওজন হ্রাস করবেন

এবারের প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিকরা। প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে ছাত্রছাত্রীদের জ্ঞান এবং উপস্থিত বুদ্ধির পরীক্ষা নেওয়া হবে। সফল প্রতিযোগীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।


 ছাত্রছাত্রীরা শুধু বই পড়ায় সীমাবদ্ধ না থেকে বইয়ের বাইরে নানা বিষয়ে জ্ঞান অর্জন করুক এবং তাদের সৃজনশীলতার বিকাশ ঘটুক। সাধারণ গ্রন্থাগার দিবস উদযাপন উপলক্ষে এই প্রতিযোগিতা ছাত্রছাত্রীদের মধ্যে নতুন কিছু জানার আগ্রহ বাড়াবে এবং তাদের মধ্যে সুস্থ প্রতিযোগিতার মনোভাব গড়ে তুলবে।”

লাইব্রেরির এই উদ্যোগ ঘাটাল মহকুমার ছাত্রছাত্রীদের মধ্যে ইতিমধ্যেই সাড়া ফেলেছে। আশাপ্রকাশ করা হচ্ছে, বহু সংখ্যক ছাত্রছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাদের মেধার সাক্ষর রাখবে এবং একই সাথে জ্ঞানচর্চায় আরো উৎসাহী হবে।

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar