ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ঘাটাল, ১৯ সেপ্টেম্বর: মানুষের বিপদে পাশে দাঁড়ানোর ঐতিহ্য বজায় রেখে গতকাল ঘাটালের বন্যা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘাটাল ব্লকের বড়দার চৌকনের রানি বাজারে উপস্থিত হয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন, তাঁদের দুঃখ-দুর্দশার কথা শোনেন এবং সাহায্যের আশ্বাস দিলেন। ঘাটালের বন্যা নিয়ন্ত্রণে তাঁর হাত ধরেই পরিবর্তন আসবে বলে আশায় বুক বাঁধছে স্থানীয়রা।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘাটালের মানুষকে আশ্বস্ত করে বলেন, "দুই বছরের মধ্যে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হয়ে যাবে।" কেন্দ্রীয় সরকারের প্রতি তাঁর ক্ষোভ প্রকাশ করে তিনি জানান, "ঝাড়খণ্ডের জল বাংলা দিয়ে পাস করানো হচ্ছে। ঝাড়খণ্ডকে বাঁচাতে গিয়ে বাংলার বন্যার সৃষ্টি করা হচ্ছে।" কেন্দ্রীয় সরকার এই বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেওয়ায় তিনি উদ্বেগ প্রকাশ করেন এবং রাজ্য সরকারের পক্ষ থেকে এই মাস্টার প্ল্যান বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, "ঘাটাল মাস্টার প্ল্যান কেন্দ্রীয় সরকার না করুক, রাজ্য সরকারই তা করবে।" তিনি এদিন ঘাটালের বন্যা পরিস্থিতি পরিদর্শনে এসে সরাসরি কেন্দ্রের ভূমিকায় অখুশি বলে জানান। এই এলাকায় দীর্ঘদিন ধরেই বন্যার প্রকোপ চলছে, এবং সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। মুখ্যমন্ত্রী এই পরিদর্শনের মাধ্যমে সেইসব মানুষের পাশে থাকার বার্তা দিলেন।


রানি বাজারে উপস্থিত মানুষজন মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের সমস্যার কথা তুলে ধরেন। মুখ্যমন্ত্রী সবাইকে আশ্বস্ত করে বলেন, "বন্যা নিয়ন্ত্রণের জন্য রাজ্য সরকার সচেষ্ট রয়েছে। ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হলে বন্যা সমস্যা অনেকটাই কমে যাবে।" এই মাস্টার প্ল্যানের আওতায় ঝাড়খণ্ডের জল নিয়ন্ত্রণ করে ঘাটাল-সহ পাশের অঞ্চলগুলির বন্যা পরিস্থিতি উন্নত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পরিদর্শনের পর ঘাটালের মানুষের মনে নতুন আশা জাগছে। তাঁদের বিশ্বাস, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বে ঘাটালের বন্যা সমস্যার সমাধান হবে এবং এলাকাবাসীর কষ্ট লাঘব হবে। রাজ্য সরকার এই পরিস্থিতির মোকাবিলায় দ্রুত পদক্ষেপ নেবে বলে আশাবাদী ঘাটালের মানুষ। 

Shyamal Kumar Rong

আমি মনসুকা খবরের সাংবাদিক। খবর, ভিডিও, তথ্য, গল্প পাঠাতে যোগাযোগ করুন। ফোন/হোয়াটসঅ্যাপ ৯৭৭৫৭৩২৫২৫.

নবীনতর পূর্বতন

Mansuka Khabar

Mansuka khabar
Mansuka khabar